মোঃসৌরভ শেখ,বিশেষ প্রতিনিধিঃ

নেত্রকোনার কৃতি সন্তান মানবতার সৈনিক ও প্রধানমন্ত্রীর মানব সম্পদ উন্নয়ন বিষয়ক উপদেষ্টা এবং অ্যালেক্স মানব কল্যাণ যুব সংঘ!!অ্যালেক্স ব্লাড ব্যাংক এর উপদেষ্টা জনাব অথই নূরুল আমিন সাহেবের পরিচিতি..

তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রীর মানব সম্পদ উন্নয়ন উপদেষ্টা।

তাহার নীজের ওয়েবসাইটে সব পাওয়া যাবে -www.athienurulamin.com সাইডটি লগ ইন করে দেখুন,,

তিনি কবি,সাহিত্যিক,গবেষক, রাজনৈতিক বিশ্লেষক তিনি ৯০ দশকের একজন কবি। তাহার জন্ম স্থান,নেত্রকোণা জেলার বারহাট্টা উপজেলার ছয়গাঁও গ্রামে।১৯৬৮ সনে ২২ শে ফেব্রুয়ারি এক ধনাঢ্য খান পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা: মোঃ আব্দুল হক খান (সমগ্র এলাকায় হক সাহেব নামে সুপরিচিত), মাতা: বেগম নূরজাহান তালুকদার। মাতুলালয় : মোহনগঞ্জ উপজেলায়, মান্দারবাড়ি গ্রাম। মাতামহ : আব্দুল হামিদ তালুকদার।

শ্বশুরালয় : গ্রাম : শ্রীপুর (বেপারি বাড়ি), উপজেলা হিজলা, জেলা বরিশাল। লেখালেখি প্রায় সকল জাতীয় দৈনিক, সাপ্তাহিক, মাসিক-ত্রৈমাসিক পত্র পত্রিকায়। প্রতিষ্ঠাতা পরিচালক জীবনবাতা বিদ্যালয় (সুবিধাবঞ্চিত শিশু ও বয়স্ক শিক্ষা কার্যক্রম) সমগ্র বাংলাদেশ। প্রতিষ্ঠাতা : ১৪ জুলাই ভূমিহীন দিবস। লেখকের পূর্বপুরুষের বাসস্থান : সুনামগঞ্জ জেলার ধরম পাশা উপজেলার লংকাপাতাইরা গ্রামে। পিতামহ : হাজী ডুমন খাঁ, ১৯৩৫ সনে তিনি হজ্বে যান, পবিত্র মদীনায় পরলোক গমন করেন এবং সেখানেই সমাহিত হন।

অথই নূরুল আমিন সাহেব..
পরিচালক কবি, কলামিষ্ট, রাজনীতি বিশ্লেষক,মানবতার সৈনিক ও শিক্ষাবন্ধু,পরিচালক ফোরসান গ্রন্থপ্রকাশ।

তিনি সারাজীবন মানব সম্পদ উন্নয়ন নিয়ে গবেষণা করেন ও প্রধানমন্ত্রীর মানব সম্পদ উন্নয়ন উপদেষ্টা নামে বই লিখেছেন। এছাড়াও অসংখ্য বাণী রচনা করেছেন। বাণী সুন্দর নামেও তার লেখা একটি বই রয়েছে। এছাড়া রূপকথার হাজারো গল্পের রচয়িতা তিনি। রূপকথার গল্প এনিমেশন কার্টুনের চ‍্যানেল রয়েছে। Anu r jhuli চ‍্যানেলের নাম।
এছাড়া উল্লেখযোগ্য বই গুলো হচ্ছে। বঙ্গবন্ধু বাংলাদেশের প্রাণ, সোনালি স্বপ্ন, মন আর মানুষ, বসন্তের শব্দ, বিশ্ব মানবতা, মুক্তি চাই, ঘর সংসার, একগুচ্ছ পথিক, অথই গীতি, 52 বছরে তেপ্পান্ন গল্প, অষ্টশ্রম, অপরূপ বাংলাদেশ, নম্রতা, অনূআর ঝুলি 1_2_3,ছড়াগ্রন্থ। আলোকিত শিশু চাই, ছেলে বেলা।

এছাড়া রাজনীতি বইগুলো হলো,একজন মেয়র পদপ্রার্থী, সমকালিন লেখা সমগ্র, বঙ্গবন্ধুও আওয়ামী লীগ ( যা দেখেছি যা শুনেছি 1975 থেকে 2020 পযর্ন্ত।

এছাড়াও তিনি বিভিন্ন সময় মানবিকতার বিশেষ পরিচয় দিয়েছেন এবং দেশের দুর্ভিক্ষকালে অসহায় মানুষের জন্য বিশেষ ভুমিকা রেখেছেন। তিনি দেশের অসংখ্য মানবিক সংগঠনের সন্মানিত উপদেষ্টা।

তাহার জীবন মঙ্গল হোক,উজ্জীবিত এক কবি ও লেখক আমাদের পরিবারের প্রধান হিসেবে দেখব।আমদের সংগঠ এর পক্ষ থেকে শুভকামনা রইল।