মোঃ আজগার আলী, নিজস্ব প্রতিনিধি সাতক্ষীরা:
সনাতন ধর্ম্বাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে টানা ৫ দিনের ছুটির কবলে পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর। এ উপলক্ষে শুক্রবার ২০শে অক্টোবর থেকে আগামী ২৪শে অক্টোবর মঙ্গলবার পর্যন্ত বন্দরের সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এই সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন। আগামী ২৫শে অক্টোবর বুধবার থেকে ফের শুরু হবে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম।
ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এএসএম মাকছুদ আলম খান জানান, দুর্গাপূজা উপলক্ষ্যে ২১শে অক্টোবর থেকে আগামী ২৪শে অক্টোবর পর্যন্ত টানা ৪ দিন বন্ধরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়ে তাদের কাছে একটি চিঠি পাঠায় ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

এছাড়া শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম এমনিতেই বন্ধ থাকে। এর ফলে শুক্রবার ২০শে অক্টোবর থেকে টানা ৫ দিন কার্যত এ বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে আগামী ২৫শে অক্টোবর বুধবার থেকে যথারীতি আমাদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মাজরিহা হোসাইন জানান, ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও এ বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।