উচ্চপ্রু মারমা সবুজ, রাজস্হলী রাঙ্গামাটিঃ

দেশব্যাপী বিএনপি -জামাত কতৃক হত্যা ষড়যন্ত্র ও নৈরাজ্যর সৃষ্টির প্রতিবাদে  রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া বাজারে শান্তি সমাবেশ করেছে ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। ৩১ শে সেপ্টেম্বর শনিবার সকালে থেকে বাঙ্গালহালিয়া বাজার চত্বরে যাত্রীছাউনীর সামনে অবস্থান নেন দলীয় নেতা কর্মীরা। বিকালে বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদ  থেকে শান্তি সমাবেশ উপলক্ষে একটি র‌্যালী বের হয়ে বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে যাত্রীছাউনীর সামনে এসে সমাবেশে মিলিত হয়।
এসময় ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি থোয়াইচিমং মারমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা, বিশ্বনাথ চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক সুইচাপ্রু মারমা, সাংগঠনিক সম্পাদক হারাধন কর্মকার, ধম বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, বাঙ্গালহালিয়া বাজার পরিচালনা কমিটির সভাপতি ও আওয়ামীলীগের সদস্য পুলক চৌধুরী, আনোয়ার হোসেন,কামাল উদ্দিন, ইউপি সদস্য মউচিং মারমা, বাঙ্গালহালিয়া বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি হাজী শামসুল আলম, আলঙ্গীর হোসেন, অনুপম বড়ুয়া, রাহুল বড়ুয়া, সম্পাদক রিয়াজ উদ্দিন রানা, ফোরকান হোসেন মুন্না, নয়ন চৌধুরী, মাসুম সরদার, মাসুম তালুকদার, ইউপি সদস্য কাইয়ুম হোসেন মিরাজ, বিকাশ বিশ্বাস সুমন বড়ুয়া,  জনি তালুকদার, অজয় দে, ক্যসুথুই মারমা, সাহেদ হোসেন চৌধুরী সহ আওয়ামীরীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
সমাবেশে বক্তারা বলেন, ব্রিটিশ আলমে যে উন্নয়ন হয় নাই গত ১৫ বছরে আওয়ামীলীগ সরকার আমলে সারাদেশ ব্যাপি সেই উন্নয়ন হয়েছে । দেশের জনগনের জীবনযাত্রা এগিয়ে গেছে। আজকে গনতন্ত্র নামে বিএনপি জামাত জনগন থেকে প্রত্যেখান  হয়ে রাজপথে নৈরাজ্য সৃষ্টি করছে। এই নৈরাজ্যর বিরুদ্ধে সকলকে সচেতন থাকতে হবে। বক্তারা আরো বলেন,  বঙ্গবন্ধু এদেশকে নিয়ে স্বপ্ন দেখেছেন, একটি অসম্প্রদায়িক, খুদা মুক্ত, দ্ররিদ্রমক্ত, বৈষম্য মক্ত একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ  আজকে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্রমনয়ে বাস্তবায়ন হচ্ছে।
তারা আরো বলেন, আজ বাংলাদেশ স্মার্ট বাংলাদেশের দিকে  এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়াকে বাঁধাগ্রস্থ করতে জামাত বিএনপি ষড়যন্ত্রের নীলনকশা করছে,  এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে সজাগ থাকাতে হবে। আওয়ামীলীগ সরকার ছাড়া এদেশে উন্নয়ন করা সম্ভব নয় উল্লেখ করে আগামীতেও আওয়ামী লীগের সরকার ক্ষমতা থাকলে দেশ ও জাতি এগিয়ে যাবে বলে মন্তব্য সমাবেশ বক্তাদের ।