মোঃউজ্জল হোসেন ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ
নওগাঁর জেলার ধামইরহাট উপজেলার পৌর এলাকায় অবস্থিত ধামইরহাট মহিলা ডিগ্রী কলেজে মো. হানিফুল ইসলাম (হানিফ) আগামী এক বছরের জন্য ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন।
আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে তিনি আনুষ্ঠানিক ভাবে যোগদান করেন। তিনি অত্র কলজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে প্রভাষক পদে (১৯৯৯) সাল থেকে পাঠ দান করে আসছিলেন। প্রথম বারের মতো এক বছরের জন্য তিনি এই নিয়োগ পেয়েছেন। আগামী এক বছর তিনি ধামইরহাট মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দ্বায়িত্ব পালন করবেন।
কলেজ সূত্রে জানা গেছে, এর আগে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন মো. মাকসুদুর রহমান বিদ্যুৎ । গতকাল ১৮ সেপ্টেম্বর ২০২৩ সালে মো. মাকসুদুর রহমান দ্বায়িত্ব থেকে অবসরে যান । তিনি অবসরে যাওয়ার পরে ওই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হানিফুল ইসলাম (হানিফ) ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দ্বায়িত্ব পালন করেছিলেন।
আরও জানা যায়, কলেজের অধ্যক্ষের বহুবার নিয়োগ দেওয়া হয়েছে । বার বার নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ার পরেও কোন আবেদন বা কেউ যোগাযোগ করেনি । ফলে কর্তৃপক্ষের ও ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষের দ্বায়িত্ব প্রদান করা হয় ।
এসময় উপস্থিত ছিলেন, ধামইরহাট মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক বাংলা ডা. আব্দুস সালাম, সহকারী অধ্যাপক যুক্তিবিদ্যা মোসা. রুসমত আরা, সহকারী অধ্যাপক হিসাব বিজ্ঞান মো. আতাউর রহমান, সিনিয়র প্রভাষক পদার্থ বিজ্ঞান মো. সানাউল ইসলাম, সিনিয়র প্রভাষক ব্যবস্যায় সংগঠন মো. শাহীন আকতার, সিনিয়র প্রভাষক পরিসংখ্যান আমিনুল ইসলাম, প্রভাষক বাংলা একরামুল হক, ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য মো. সেলিম মাহমুদ রাজু, অভিভাবক সদস্য মো. রফিক উদ্দীন, সাকোয়াত হোসেন ও উপজেলা আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক তমা আকতার প্রমূখসহ সকল শ্রেনীর দপ্তর ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন ।