পীরগাছা (রংপুর) প্রতিনিধিঃ

পীরগাছা উপজেলাবাসী সহ বিশ্বের সকল মুসলিম উম্মাহকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন রংপুরের পীরগাছা উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন।

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে এক বাণীতে এই শুভেচ্ছা জানান পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন।

বাণীতে পীরগাছা উপজেলার পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন বলেন,বছর ঘুরে মুসলিম উম্মাহর আনন্দময় দিন ঈদ-উল আযহা আমাদের মাঝে সমাগত। পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে পীরগাছা উপজেলাবাসীসহ দেশের সকল মুসলিম ভাইবোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ, ঈদ মোবারক।

মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় উজ্জীবিত পবিত্র ঈদ-উল আযহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আঃ) আল্লাহর প্রতি অবিচল আনুগত্য, অকুণ্ঠ আত্মত্যাগ ও অগাধ ভালোবাসার যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা চিরকাল অনুকরণীয়, অনুস্মরণীয়। তারই নিদর্শনস্বরূপ আমরা প্রতি বছর আল্লাহ তায়ালার সন্তুুষ্টি লাভের উদ্দেশ্যে আমাদের প্রিয় পশুকে কোরবানি করি। এই উৎসবের মধ্য দিয়ে ধনী-গরিব সকলে একে অপরের খোঁজখবর নেয়া, আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে সুসম্পর্ক তৈরী এবং সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠিত করতে ঈদের আনন্দ ভাগাভাগি করি। প্রিয় পীরগাছা উপজেলাবাসী আপনারা কোরবানির পশুর রক্ত ও বর্জ্য এক স্থানে রাখতে চেষ্টা করবেন। তাহলে উপজেলার লোকজনের রক্ত ও বর্জ্য পরিষ্কার করতে সহজ হবে। প্রয়োজনে মাটিতে গর্ত খুঁড়ে রক্ত এবং বর্জ্য রেখে মাটি দিয়ে ঢেকে রাখবেন, তাহলে রোগ-বালাই থেকে মুক্ত থাকবেন। পবিত্র ঈদ-উল আযহার প্রকৃত শিক্ষা ও ত্যাগের আদর্শ ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক- এই কামনা করছি। আপনারা সকলে ভালো থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন, ঈদ মোবারক।