চিরন বিকাশ দেওয়ান,রাঙ্গামাটি প্রতিনিধি: বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় (কমিটি) কর্তৃক শিক্ষার্থীর অবিভাবকদের নিয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) সকাল১১ঃ০০ ঘটিকার সময় বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয়ের একটি শ্রেণী কক্ষে সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা নারী ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আকতার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চাথোয়াই মার্মা,যুগ্ন সম্পাদক প্রহর কান্তি চাকমা,সিনিয়র শিক্ষক জসীম উদ্দীন তালুকদার, অবিভাবক থুইপ্রু মার্মা,সাংবাদিক অসীম চাকমা।স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক নুরুল ইসলাম এবং সঞ্চালনায় ছিলেন সিনিয়র শিক্ষক প্রণব কুমার নাথ।

সমাবেশে সিদ্ধান্ত আছে যে, অবিভাবক ছাত্র শিক্ষক সমন্বয়ে শিক্ষা মান উন্নতি করা ।ইংরেজি, গণিত, বিজ্ঞান এবং আইসিটি বিষয়ে বেশি গুরুত্ব দেওয়া। সন্ধ্যা সাত টার পরে যদি কোনো ছাত্র- ছাত্রী অকারণে ঘুরাফিরা করে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা,শিক্ষকদের অন্তরদন্ড পরিহার করা,বিষয়ভিক্তিক শিক্ষকদের নিয়ে সাবজেক্ট অনুসারে নিয়মিত ক্লাস করা।এবং শিক্ষকরা নিয়মিত ক্লাস করছে কিনা সে বিষয়ে প্রতিনিয়ত মনিটরিং জোরদার করা। এছাড়াও ছাত্র-ছাত্রীরা যদি নিয়মিত ক্লাসে না আসে এবং স্কুল ফাঁকি দেয় তাহলে অবিভাবক মা- বাবাকে নিয়ে কারণ দশাতে হবে। বাসার রুমে কিংবা হোস্টেলে পুলিশের অভিযানে মাদক সেবন এবং মাদক ধরা পড়লে বিহিত ব্যবস্থা গ্রহন করা।

এছাড়াও শিক্ষার মান উন্নয়নে বাজার,ধূপ্যাচর এবং দীঘল ছড়ি এলাকায় বাসা ভাড়া মালিক এবং অবিভাবক, মেম্বার, হেডম্যান,কার্বারিদের ছাত্র- ছাত্রীদের পড়াশুনার ব্যাপারে বিশেষ সুদৃষ্টি দেওয়ার আহ্বান করা হয়।