নুর হোসেন, প্রতিনিধিঃ

মিরসরাইয়ে সংবর্ধিত হয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক মোহাম্মদ মনজুরুল হক। শনিবার ( ২ সেপ্টেম্বর) সন্ধ্যায় মিরসরাই প্রেসক্লাবের উদ্যোগে উনাকে সংবর্ধনা দেওয়া হয়েছে।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রথম আলো উত্তর আমেরিকার চিফ রিপোর্টার, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মিরসরাইয়ের আঞ্চলিক প্রকাশনা চলমান মিরসরাইয়ের সম্পাদক মোহাম্মদ মনজুরুল হক তাঁর দীর্ঘ এক যুগেরও বেশি মফস্বল সাংবাদিকতার স্মৃতিচারণ করেন। একই সাথে তার পূর্বের কর্মস্থল ইত্তেফাক, ভোরের কাগজ ও পূর্বকোণে কাজ করার অভিজ্ঞতাও তুলে ধরেন। এসময় তিনি সাংবাদিকতার ধরন, পেশাদারিত্বসহ বিভিন্ন বিষয়ে অতীত ও বর্তমানের তারতম্য তুলে ধরেন।
মিরসরাইয়ে সাংবাদিকতা যেন আরও সমৃদ্ধ হয় এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, সাংবাদিকদের কলম থাকবে ন্যায়ের পক্ষে। অন্যায়, অনাচারের বিরুদ্ধে লিখনির মাধ্যমে সোচ্ছার ভূমিকা পালন করতে হবে। স্বাধীন গণমাধ্যমের চর্চা ফিরে আসা দরকার। এসময় তিনি মিরসরাই প্রেসক্লাবের সাংবাদিকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

সংবর্ধনা উপলক্ষে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম, শাহজালাল ইসলামী ব্যাংক লিমেটেডের কর্মকর্তা জিয়াউল হক জিল্লু, মিরসরাই প্রেসক্লাবের সিনিয়র যুগ্ম সম্পাদক এম মাঈন উদ্দিন, নির্বাহী সদস্য আবু সাঈদ ভূঁইয়া, অর্থ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, সাংগঠনিক সম্পাদক আজিজ আজহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদমান সময়, সাংস্কৃতিক সম্পাদক ফিরোজ মাহমুদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সৈয়দ আজমল হোসেন, দপ্তর সম্পাদক ইকবাল হোসেন জীবন, সাংবাদিক শিহাব উদ্দিন শিবলু ও তরুণ উদ্যোক্তা সোহরাব হোসেন।