অতুল সরকার,ক্রাইম রিপোর্টারঃ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে যখন দেশ স্বাধীনতা অর্জন করে এগিয়ে যাচ্ছিল, ঠিক সেই সময়ে দেশি ও বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে তাঁকে সপরিবারে হত্যা করা হয়। চেষ্টা করা হয়েছিল মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার জন্য। স্বাধীনতাকে পাকিস্তানের কাছে বিক্রি করার চেষ্টা করেছিল দেশ বিরোধী একটি কুচক্রী মহল। তাদের সেই চেষ্টা সফল হয়নি। আজকে বঙ্গবন্ধুকন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে।

মঙ্গলবার ২৬ মার্চ সকালে রাজবাড়ীর পাংশা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, ২ লক্ষ মা বোনের ইজ্জত, আর ৩০ লক্ষ শহীদের আত্বত‍্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল ভোগ করে, আমাদের দেশের দামাল ছেলে, এবং ছাত্র-ছাত্রীরা, বিশেষ করে নতুন প্রজন্ম স্বাধীনতার প্রতি যেভাবে উদ্বুদ্ধ হচ্ছে, তাতে হাজার চেষ্টা করেও স্বাধীনতা বিরোধী চক্র দেশের এই অগ্রগতি কিছুতেই থামিয়ে রাখতে পারবে না। দেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে। শেখ হাসিনার নেতৃত্বে ইনশাআল্লাহ এই সোনার বাংলা দ্রুতই স্মার্ট বাংলাদেশে পরিণত হবে। পৃথিবীর বুকে বাংলাদেশ একটি উন্নত দেশে হিসেবে মাথা উঁচু করে দাড়াবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস এর সঞ্চালনায় মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠান উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান এ. কে. এম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ, রাজবাড়ী জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা, সহকারি কমিশনার (ভুমি) মোহাম্মাদ মাসুদুর রহমান রুবেল, পাংশা মডেল থানার চৌকস অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার মুজমদার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. চাঁদ আলী খান উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস সহ বীর মুক্তিযোদ্ধাগণ, যুদ্ধাহত ও
শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দ সাংবাদিক এবং পাংশা উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ।