নিজস্ব প্রতিনিধিঃ

বাগেরহাটের চিতলমারী উপজেলায় অবস্থিত এই সেচ্ছাসেবী সংগঠন টি।২০২১সালে প্রতিষ্ঠিত এই সেচ্ছাসেবী সংগঠন টি মানুষের কল্যানে কাজ করে আসছে।কর্মসংস্থান গড়ে দেওয়া থেকে শুরু করে আর্থিক সহযোগিতা ও সমাজ কল্যান মূলক কাজ করে আসছে এই প্রতিষ্ঠান টি।

অ্যালেক্স মানব কল্যাণ যুব সংঘ মূলত একটি অরাজনৈতিক ও অলাভজনক সেচ্ছাসেবী সংগঠন। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে পরিচালিত হয় এই সংগঠনটি।হাটি হাটি পা পা করে এই প্রতিষ্ঠান টি আজ ২বছর পূর্ণ করেছে।এরই মাঝে তারা নানান রকম সেবা মূলক কাজ করে আসছে দেশের ও দেশের মানুষের কল্যানে।

 

এ বিষয়ে উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃসৌরভ শেখের কাছে জানতে চাইলে তিনি বলেন,এক পা দু-পা করে এই সংগঠনের পথ চলা শুরু হয়। আজ অ্যালেক্স পরিবার মানুষের কাছে যতটা গ্রহণ যোগ্যতা পেয়েছে, শুরুতে ততটা ছিলোনা। অনেক কষ্টে তিল তিল করে গড়ে উঠেছে এই অ্যালেক্স পরিবার।অ্যালেক্স টাকে আমি এজন্যই পরিবার বলি যে,মানবিক এই সংগঠন প্রতিষ্ঠার ১বছরের মাথায় অ্যালেক্স ব্লাড ব্যাংক নামক আরও একটি অঙ্গ প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করি,যেখান থেকে আমরা প্রায় ২৫০/৩০০জন মুমূর্ষু রোগিদের ব্লাড দিতে সক্ষম হয়েছি।

সবসময় ভিন্ন মাত্রায় আমরা কাজ করে এসেছি আর তারই ধারাবাহিকতায় এবার ২বছর পূর্তি উপলক্ষ্যে আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ কর্মসূচি ও সংগঠনের সদস্যদের জন্য এবং ছিন্ন মূল মানুষের জন্য খাবারের ব্যবস্থা রাখি,এবং মহান আল্লাহ পাকের ইচ্ছায় খুবই সুন্দর ও সুষ্ঠু ভাবে অনুষ্ঠানটি সফল হয়েছে। সব শেষে তিনি দেশের বৃত্ত বান ও ইয়াং জেনারেশনকে তাদের সাথে যুক্ত হতে ও পাশে থাকার আহ্বান জানান।

 

অ্যালেক্স পরিবারের এই জমকালো আয়োজনে উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের মাননীয় উপদেষ্টা এম,এম মাহাতাবুজ্জান মাহাতাব(ভাইস চেয়ারম্যান চিতলমারী উপজেলা),এ্যাড:মাসুম শেখ,ডা:জাহিদ হাসান,মোঃআব্দুল্লাহ শেখ-বড়বাড়িয়া ইউনিয়ন ছাত্র লীগ সভাপতি, কেন্দ্রীয় ও শাখা কমিটির মানবিক সদস্য বৃন্দ।