মোঃআখতারুজ্জামান,চিতলমারী প্রতিনিধিঃঅ্যালেক্স মানব কল্যাণ যুব সংঘ!!! অ্যালেক্স ব্লাড ব্যাংক,একটি অরাজনৈতিক ও অলাভজনক সেচ্ছাসেবী প্রতিষ্ঠান।যেটি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে পরিচালিত হয়ে আসছে এবং ২০২১ইং সাল থেকে এই সংগঠন দুটি বিনা স্বার্থে মানুষের জন্য কাজ করে যাচ্ছে। কর্মসংস্থান গড়ে দেওয়া থেকে শুরু করে সেচ্ছায় রক্তদান,চিকিৎসার জন্য আর্থিক সহায়তা,খাদ্য বস্তু বিতরণ সহ নানান সামাজিক কর্মকান্ডে নিয়োজিত আছেন।

বাগেরহাটের চিতলমারী উপজেলায় অবস্থিত সবুজ ছায়া নামক নিজস্ব ভবনে দীর্ঘ দিন ধরে গরীব,অসহায় হতদরিদ্র রোগিদের জন্য নাম মাত্র ভিজিটে চিকিৎসা সেবা প্রদান করে আসছেন ডাঃ শশাঙ্ক কুমার।এই খবর পেয়ে অ্যালেক্স মানব কল্যাণ যুব সংঘের প্রতিষ্ঠাতা মোঃসৌরভ শেখ ছুটে যান তার কাছে,এবং তার এই মানবিকতাকে সাধুবাদ জানান ও অ্যালেক্স পরিবারের সাথে সম্পৃক্ত হয়ে অসহায় মানুষের জন্য কাজ করার আহ্বান জানান।তারই ধারাবাহিকতায় এবং তাদের সেবার মান আরও উন্নত করতে আজ ১৮/৮/২৩ইং রোজ শুক্রবার ডাঃ শশাঙ্ক কুমারের সংঙ্গে অ্যালেক্স এর প্রতিষ্ঠাতা সভাপতির এক আলোচনা কালে এই স্বীদ্ধান্ত হয় যে,অ্যালেক্স এর সদস্য এবং তাদের রেফারেন্সে যাওয়া রোগিদের মাত্র ১০০-১৫০টাকার বিনিময়ে চিকিৎসা সেবা প্রদান করবেন।

ডা:শশাঙ্ক কুমারের এমন মহৎ স্বীদ্ধান্ত এবং অ্যালেক্সের সাথে সম্পৃক্ত হওয়ায় ডা:শশাঙ্ক কুমার -কে সন্মাননা স্বারক প্রদান করা হয়।

উক্ত আলোচনা ও সন্মাননা স্বারক প্রদানকালে সেখানে উপস্থিত ছিলেন অ্যালেক্স মানব কল্যাণ যুব সংঘের মোঃসৌরভ শেখ-প্রতিষ্ঠাতা সভাপতি, মোঃআখতারুজ্জামান-কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, গবিন্দ রায়-কেন্দ্রীয় কোষাধ্যক্ষ।

অ্যালেক্স মানব কল্যাণ যুব ২০২১ইং সালের ১৫ই অক্টোবর এবং অ্যালেক্স ব্লাড ব্যাংক ২০২৩ইং সালের ১৫ই জানুয়ারি অ্যালেক্স ব্লাড ব্যাংক প্রতিষ্ঠিত করা হয়।যার প্রতিষ্ঠাতা মানবাধিকার সাংবাদিক কল্যান সংস্থার চিতলমারী উপজেলার সভাপতি এবং দৈনিক সংবাদ চিত্র পত্রিকার সহসম্পাদক ও প্রকাশক মোঃসৌরভ শেখ।