মোঃউজ্জল হোসেন,ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর ধামইরহাটে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদ্‌যাপন উপলক্ষে শোভাযাত্রা ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়েছে। জানা যায়, কাদেরীয়া মুখতারীয়া খানকা শরীফের সভাপতি মো. ময়েজ উদ্দীন মোক্তারীর নেতৃত্বে একটি শোভাযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কাদেরীয়া মুখতারীয়া খানকা শরীফ প্রাঙ্গণে এসে শেষ হয় ।
আজ বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় কাদেরীয়া মুখতারীয়া খানকা শরীফ ধামইরহাট শাখা’র উদ্যোগে নানা ধরনের অনুষ্ঠানমালা অনুষ্ঠিত হয়েছে। এর আগে সকালে কাদেরীয়া খানকা শরীফে ফাতেহা শরিফ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন অর্ধশতাধিক কাদেরীয়া মুখতারীয়া খানকা শরীফ অনুরাসীগণ ।
খানকা শরীফের সভাপতি মো. ময়েজ উদ্দীন মোক্তারীর বলেন, মহান আল্লাহর হাবিব আখেরি নবী ও রাসুল হজরত মুহাম্মদ (সা.)– এর জন্ম এবং ওফাতের দিনটি ফিরে এল আজ ১২ রবিউল আউয়াল। হিজরি সালের তৃতীয় মাস রবিউল আউয়ালের ১২ তারিখে মক্কার বিখ্যাত কুরাইশ বংশে মা আমিনার কোল আলো করে বিশ্বনবী জন্মগ্রহণ করেন। তাঁর বাবা আবদুল্লাহ। খ্রিষ্টীয় বর্ষপঞ্জিতে তাঁর জন্মবছর ছিল ৫৭০ সাল। একই তারিখে ৬৩২ খ্রিষ্টাব্দে তিনি ইন্তেকাল করেন।
তিনি আরও বলেন, যে নবী সম্পর্কে ভালো জানেন ও তাহাকে মানে তারাই এই পবিত্র ঈদে মিলাদুন্নবী পালন করেন। আমরা সেই নবীর জন্যই পাগল, কারণ কোরআনে বলা আছে- “আমাকে পেতে হলে নবীকে অনুসরণ করতে হবে” । তাই আমরা এ দিবসটি আনন্দের সহিত উদযাপন করি ।
এসময় দোয়া মাহফিল ও শোভাযাত্রায় অংশগ্রহণ করেন, উক্ত খানকা শরিফের সদস্য মো. আব্দুর রাজ্জাক, মো. তমিজ উদ্দীন, মো. বাবলু, মো. বকুল, মো. ইব্রাহিম, মজনু, ইছাম উদ্দিন প্রমুখসহ বিভিন্ন এলাকা থেকে আগত মুসল্লি ও খানকা শরীফের সকল সদস্যবৃন্দ।