নিজস্ব প্রতিবেদকঃ
ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন মোহাম্মদ নূরুল ইসলাম তুতু কবিরাজ স্মৃতি সংসদ এর প্রতিষ্ঠাতা ও প্রচার সম্পাদক মোহাম্মদ রুস্তম আলী ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন মোহাম্মদ নূরুল ইসলাম তুতু কবিরাজ স্মৃতি সংসদ ও মোহাম্মদ তুতু কবিরাজ স্মৃতি পাঠাগার সহ দেশ ও দেশের বাহিরের সকলকে, মোহাম্মদ নূরুল ইসলাম তুতু কবিরাজ স্মৃতি সংসদ এর প্রচার ও প্রকাশনা সম্পাদক ও মোহাম্মদ তুতু কবিরাজ স্মৃতি পাঠাগার এর কোষাধ্যক্ষ ও দপ্তর সম্পাদক মোহাম্মদ রুস্তম আলী ।
কিশোরগঞ্জ জেলা কটিয়াদী উপজেলা চান্দপুর গালিম খার বাগ প্রতিষ্ঠিত হয়েছে সেচ্ছাসেবী সংগঠন, গরিব অসহায় মানুষের অধিকার বঞ্চিতদের অধিকার প্রতিষ্ঠায় এবং সৎ ও নির্ভিক সৈনিক। পবিত্র ঈদুল ফিতরের প্রতি সম্মান জানিয়ে বলেন, ঈদ বয়ে আনুক সকল মানুষের জীবনে আনন্দ উর্চ্ছাস উদ্দীপনা।ধনী গরীবের বৈষম্য দুর করে এককাতারে মিলিত হোক মুসলিম সকল ভাইয়েরা। তিনি সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন আপনি আপনার নিকটাত্মীয় গরীব অসহায় সজনদের প্রতি আপনার সহযোগীতার হাত বাড়িয়ে দিন মানবতার তাগিদে ও মানব কল্যানে।ঈদের আনন্দ একার নয় সবার জন্য। পবিত্র মাহে রমজান এর পবিত্রতা রক্ষা করুন,জাকাত ফেতরা প্রদান করুন নিয়ম রিতী অনুসারে ,নিজে ভালো থাকুন অপরকে ভালো থাকতে সহযোগীতা করুন।
দেশের উন্নয়নকল্পে আসুন সকলে ভেদাভেদ ভুলে কাঁধেকাঁধ মিলিয়ে কাজ করি।আমার জন্য দোয়া করবেন আমি যেনো মানুষের কল্যানে নিজেকে উৎসর্গ করতে পারি।সর্বদা সততা ও নিষ্ঠার সহিত।
সাংবাদিক মোহাম্মদ রুস্তম আলী বলেছেন, এই আনন্দঘন উপলক্ষে আমি বিশ্ব মুসলিম উম্মাহ্ এর সংহতি, সম্প্রীতি, ভ্রাতৃত্ব এবং সম্বৃদ্ধি কামনা করছি। ঈদের এই আনন্দঘন মূহুর্ত অম্লান হোক। বছর ঘুরে আবার এসেছে পবিত্র ঈদুল ফিতর। রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ ও পবিত্র ঈদুল ফিতরে শুভেচ্ছা আমি বাংলাদেশের জনগণ সহ বিশ্ববাসীকে পবিত্র ঈদুল ফিতরের আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। ঈদ মোবারক।
তিনি আরও বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনায় আমরা ত্যাগ ও সংযম এর যে শিক্ষা লাভ করেছি তা যেন সবার ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলন ঘটে। ইসলামের শ্বাসত শিক্ষায় ধনী-গরিব সবাই ভেদাভেদ ভুলে আমরা এগিয়ে যাবো ইনশাআল্লাহ । আসুন ঈদের এই খুশির দিনে দেশ ও মানুষের ভাগ্য উন্নয়নে সকলে এক সাথে মিলেমিশে কাজ করি। মুসলিম-বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। ঈদ মানে আনন্দ, ঈদ মানে উৎসব, ঈদ মানে সাম্য, ঈদ আমাদের খুশির বার্তা নিয়ে হাজির হয়, ঈদ মুসলমানদের জন্য এক আনন্দঘন দিন।এ আনন্দ ছড়িয়ে পড়ে সবার মাঝে, সারা বিশ্বে । ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। হিংসা ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। পবিত্র ঈদুল ফিতর এই আনন্দঘন দিনে মানুষে মানুষে প্রীতি ও বন্ধনের যোগসূত্রের মাধ্যমে দূর হয়ে যাক সকল অনৈক্য, বিভেদ। “ঈদ মুসলমানদের জীবনে অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ।
বিশিষ্ট সমাজ সেবক মোহাম্মদ রুস্তম আলী আরও বলেন, আসুন আমরা সবাই সকল মতভেদ ভুলে সমাজ ও দেশের মানুষের জন্য কল্যাণময় এগিয়ে আসি । সমাজে সুবিধা বঞ্চিত এবং হতদরিদ্রদের প্রতি সহনশীল হই। মহান আল্লাহ তায়ালা আমাদের সকলকে হেফাজত করেন। সকলকে “ঈদ মোবারক”।
সার্ভেয়ার মোহাম্মদ রুস্তম আলী কিশোরগঞ্জ জেলা কটিয়াদী থানার আওতাধীন ৪ নং চান্দপুর ইউনিয়ন ৩নং ওয়ার্ড চান্দপুর গালিম খার বাগের কৃতি সন্তান মরহুম মোহাম্মদ নূরুল ইসলাম তুতু কবিরাজের সুযোগ্য পুত্র, তিনি অত্যন্ত বিনয়ী ও সমাজ সেবক , তাছাড়া একজন সংগঠক । নিজের প্রচেষ্টায় তিল তিল করে গড়ে তোলা মোহাম্মদ নূরুল ইসলাম তুতু কবিরাজ স্মৃতি সংসদ আজ সাফল্যের দারপ্রান্তে নিতে সক্ষম হয়েছেন সকলের সহযোগিতায় মোহাম্মদ রুস্তম আলী। এবং অরাজনৈতিক অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন মোহাম্মদ নূরুল ইসলাম তুতু কবিরাজ স্মৃতি সংসদ ।
এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও মানব কল্যাণের এক জন অন্যতম সংগঠক ও মানবিক নেতা মোহাম্মদ রুস্তম আলী।
সর্বশেষে তিনি নিজ এলাকাসহ দেশবাসীর নিকট মরহুম মোহাম্মদ নূরুল ইসলাম (তুতু) কবিরাজের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং মোহাম্মদ নূরুল ইসলাম তুতু কবিরাজ স্মৃতি সংসদর সকল সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে, দোয়া চান।