মোঃআজগর আলি, নিজস্ব প্রতিনিধিঃ

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবির অভিযানে ৭ কেজি ৩৫৮ গ্রাম স্বর্ণসহ দুইজনকে আটক করা হয়েছে। বুধবার ৬ই সেপ্টেম্বর ২৩ ইং সকাল ৮টার দিকে সাতক্ষীরার বৈকারী সীমান্তের সরদারপাড়া এলাকা থেকে উক্ত স্বর্ণের বার উদ্ধার করা হয়। উক্ত স্বর্ণের দাম ৬ কোটি ৩০ লাখ ৮৬ হাজার ৪৭৮ টাকা। আটককৃত ব্যক্তিরা হলো সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী গ্রামের বাবর আলীর ছেলে মোঃ তুহিন (২০) এবং একই গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে মোঃ সজিব হোসেন (২২)।
সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক জানান, বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, ৬ সেপ্টেম্বর ২৩ ইং বুধবার সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী বিওপি এর এলাকাধীন সীমান্ত পিলার ৭/৪৮-এস হতে আনুমানিক ১ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে বৈকারী সরদারপাড়া এলাকার সীমান্ত দিয়ে চোরাকারবালীরা বাংলাদেশ হতে ভারতে স্বর্ণ পাচার করবে।
উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক এর সার্বিক দিক নির্দেশনায় বৈকারী বিওপি‘র নায়েক মোঃ শহিদুল ইসলাম এর নেতৃত্বে একটি চৌকষ আভিযানিক দল বর্ণিত এলাকায় কৌশলে অবস্থান গ্রহণ করে। সকাল ৮টার দিকে আভিযানিক দলটি উক্ত এলাকা দিয়ে মোটর সাইকেলযোগে গমনকালীন সময়ে মোঃ তুহিন এবং মোঃ সজিব হোসেনকে আটক করে। তাদের মোটরসাইকেল তল্লাশী করে ৩১টি স্বর্ণেরবার উদ্ধার করে।
আটককৃতরা স্বর্ণেরবারগুলো কৌশলে মোটরসাইকেলের ব্যাক চেচিস পাইপের ভিতরে বহন করছিল। মোটরসাইকেলসহ উদ্ধার হওয়া স্বর্ণ জব্দ করা হয়েছে। আটক আসামীদেরকে সাতক্ষীরা থানায় সোপর্দ করা হয়েছে। স্বর্ণেরবারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।