নুর হোসেন,চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

মিরসরাইয়ের করেরহাট ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ আগস্ট) দুপুরে করেরহাট ইউনিয়নের সমন্বয়ে গঠিত থানা পুলিশের ১নং বিটের আয়োজনে উপজেলার করেরহাট ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মনিরুল ইসলাম।

এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন জোরারগঞ্জ থানার থানার অফিসার ইনচার্জ জাহিদ হোসেন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাখাওয়াত উল্লাহ রিপন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুল আবছার বাবুল, করেরহাট ইউনিয়নের ইউপি সদস্য শহীদুল্লাহ, আজাদ উদ্দিন, আশরাফ উদ্দিন ফারুক, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মহিউদ্দিন কিরন, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন প্রমুখ৷

এসময় বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী, সেচ্ছাসেবী সংগঠনের সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।সভাপতির বক্তব্যে করেরহাট ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, আমি থানা পুলিশকে ধন্যবাদ জানাই। পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে।

এছাড়া স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে বলেন তিনি।

সভায় প্রধান অতিথি জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মনিরুল ইসলাম বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।