নুর হোসেন, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

চট্টগ্রামের মিরসরাইয়ে একটি প্রাথমিক বিদ্যালয়ের ১৫০ শিক্ষার্থীর মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) ওয়াহেদপুর ইউনিয়নের শেখের তালুক সুকুমার নাথ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসব চারা বিতরণ করা হয়।মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন ও উপজেলা শিক্ষা কর্মকর্তা একেএম ফজলুল হক উপস্থিত থেকে চারাগুলো বিতরণ করেন।

এসময় এসময় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাজিম উদ্দিন সবুজ, মিরসরাই প্রেস ক্লাবের সিনিয়র যুগ্ম সম্পাদক এম মাঈন উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল মোস্তফা, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি, শিক্ষক, এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।গাছের চারা পেয়ে বেশ উচ্ছ্বাসিত শিশু শিক্ষার্থীরা। বিদ্যালয়ের শিক্ষার্থী জুবায়ের, তৃষী ভৌমিক, রামিম বলেন, গাছের চারা পেয়ে আমরা খুব খুশি। বাড়িতে গিয়ে চারাগুলো লাগাবো। এতে করে আমরা ছায়া ও অক্সিজেন পাবো। ফল হলে সেগুলো আমরা খেতে পারবো।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, জেলা প্রশাসনের নির্দেশে মিরসরাই উপজেলাজুড়ে দেড়লাখ গাছের চারা বিতরণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় শেখের তালুক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে।