পীরগাছা( রংপুর) প্রতিনিধিঃ

বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এবং পীরগাছা উপজেলা প্রশাসন এর যৌথ উদ্যোগে ২৫.০৩.২০২৪ ইং তারিখে রংপুর জেলার পীরগাছা উপজেলায় একটি মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট অভিযানে পীরগাছা বাজারে অবস্থিত (১) মেসার্স ভাই ভাই অটো চিড়া ও মুড়ির মিল এবং (২) মেসার্স বিধাতার দান অটো চিড়া ও মুড়ির মিল প্রতিষ্ঠান দুটিকে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মুড়ি পণ্য উৎপাদন, বিক্রি-বিতরণ করায় এবং মুড়ির মোড়কে পণ্যের নাম, উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ, বিক্রয় মূল্যসহ প্রয়োজনীয় অন্যান্য তথ্য না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪(১)/৪১ ধারা অনুযায়ী প্রত্যেক প্রতিষ্ঠানকে ৫০০০/- টাকা করে মোট ১০০০০/- জরিমানা করা হয় এবং এক মাসের মধ্যে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের নির্দেশ প্রদান করা হয়।

এছাড়া (৩) মেসার্স রায়হান ট্রেডার্স নামক প্রতিষ্ঠানকে সরিষার তেল এর সিএম লাইসেন্স গ্রহণের নির্দেশ প্রদান করা হয় এবং (৪) মেসার্স রেজাউল ষ্টোর নামক মুদি দোকানে ট্রেড লাইসেন্স না থাকায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ অনুযায়ী ২০০০/- জরিমানা করা হয়।

উক্ত অভিযানে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করেন পীরগাছা উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হক সুমন। প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিএসটিআই এর পরিদর্শক (মেট্রোলজি) প্রান্তজিত সরকার ও ফিল্ড অফিসার (সিএম) খন্দকার মোঃ জামিনুর রহমান।