ভিক্টর বিশ্বাস চিতা,স্টাফ রিপোর্টারঃ

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‍্যাবের সৃষ্টিকাল থেকে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে সাধারন জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংঘটিত চাঞ্চল্যকর হত্যাকান্ডে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‍্যাব জনগণের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি আসাদুল ইসলাম@ আবির @খাটামামুন (৩০) কে গ্রেফতার করছে র‌্যাব । আসাদুল ইসলাম কুষ্টিয়া জেলার কুমারখালী থানার ছেউড়িয়া কারিকরপাড়া এলাকার লুৎফর রহমানের পুত্র।
র‌্যাব সূত্রে জানান, র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এ এসপি মোঃ উসমান গণী এর নেতৃত্বে একটি চৌকষ আভিযানিক দল অদ্য ২৪ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখ রোববার রাত ২০.১০ ঘটিকায় ‘‘কুষ্টিয়া জেলার কুমারখালী থানাধীন পান্টি বাজার এলাকার’’ একটি অভিযান পরিচালনা করে।
উক্ত অভিযানে কুমারখালী জি আর-২৪/১৯, ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬ (১) টেবিলের ১০ (ক) ধারায় ০২ বছরের বিনাশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম সাজাপ্রাপ্ত পলাতক আসামী আসাদুল ইসলাম@ আবির @খাটামামুন কে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে ধৃত আসামীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুষ্টিয়ার কুমারখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য যে, এই ধরণের অভিযান সচল রাখতে র‌্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া বদ্ধপরিকর। র‌্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়াকে তথ্য দিন মাদক, অস্ত্র ও জঙ্গীমুক্ত বাংলাদেশ গঠনে অংশ নিন।