মোঃ মাহ্ফুজুল হক খান (জিকু),সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

কিশোরগঞ্জ পাসপোর্ট অফিসে পাসপোর্টের দালালি কে কেন্দ্র করে আজ এক সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে।
স্থানীয় সূত্র জানা যায়, কিশোরগঞ্জ পাসপোর্ট অফিসে দালাল ছাড়া মিলে না পাসপোর্ট আর এই দালালিতে পিছিয়ে নেই সাংবাদিক নামধারী দালালরাও এলাকাবাসীর দাবী পত্রিকার আইডি কার্ড ঝুলিয়ে কয়েকজন সাংবাদিক সেজে এইসব কর্মকান্ড করছে দীর্ঘদিন যাবত।
আর এইসব দালালির আধিপত্যকে কেন্দ্র করে সাংবাদিক নামধারীদের মাঝে রয়েছে আলাদা আলাদা ক্রপ। এইসব কোন্দল আর দালালির আধিপত্য বিস্তার নিয়ে অফিসের লোকজনও নিয়ন্ত্রণ করতে শুরু করে সাংবাদিক ও স্থানীয় সিন্ডিকেটের নেতাদের।
কিশোরগঞ্জ পাসপোর্ট অফিসে সেবা গ্রহণকারীদের সেবার বদলে ভোগান্তি নিত্য দিনের ঘটনা।
আর দালালির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এসব নাটকের আড়ালে পাসপোর্ট অফিসের ক্যাশিয়ার আশরাফের উসকানিতে আজ কিশোরগঞ্জ পাসপোর্ট অফিসের নিয়ন্ত্রণ নিতে সাংবাদিকদের ২ ভাগে বিভক্ত করে এক পক্ষের দৈনিক মুক্ত খবর পত্রিকার প্রতিনিধি রঞ্জন মোদক রনীর ওপর হামলা করিয়েছে আশরাফ আড়াল থেকে এমন কাহিনি এখন সকলের মুখে মুখে রটছে। নাম প্রকাশে অনিচ্ছুক অফিসের লোকজন বলে নিয়মিত ১০/১২ জন সাংবাদিক এখানে দালালী করে আর আমাদের অফিস ফাইল না দিলেই সংবাদ প্রকাশ করায় তা-ই আশরাফ নিজেই তাদের প্রতি অসন্তুষ্ট।
দালাল আর নিয়মিত যাতায়াতকারী সাংবাদিকদের জন্য পেশাদার সাংবাদিকরা এ অফিসে কোন সংবাদের জন্য গেলে অনেক সময় হেনস্তার স্বীকার হয়।
আর তার ফলেই সাংবাদিকের ওপর হামলা করিয়ে অন্য সাংবাদিকের ওপর চালিয়ে দিচ্ছে আশরাফ।
এ বিষয়ে কিশোরগঞ্জ পাসপোর্ট অফিসের ক্যাশিয়ার আশরাফুল ইসলামের ফোনে ফোন দিলে নাম্বার বন্ধ পাওয়া যায় । ঘটনার বিষয়ে এস আই মারুফ বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছি শুনেছি অভিযোগের ব্যাপারে বলতে পারছি না।
কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ বলেন, হামলার ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি।
প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
কিশোরগঞ্জ পাসপোর্ট অফিসের সহকারী পরিচালকের সাথে যোগাযোগ করেও তাঁকে ফোনে পাওয়া যায়নি।